ব্ল‍্যাক ফ‍্যাঙ্গাসে আক্রান্ত চিকিৎসাধীন ব‍্যক্তির মৃত‍্যু বাঁকুড়ায়

31st May 2021 6:23 pm বাঁকুড়া
ব্ল‍্যাক ফ‍্যাঙ্গাসে আক্রান্ত চিকিৎসাধীন ব‍্যক্তির মৃত‍্যু বাঁকুড়ায়


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  মিউক্রোমাইসোসিস বা ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় বাঁকুড়ায় এক জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরো সাত জন। এদের মধ্যে চার-পাঁচ জনের অবস্থা সংকটজনক। তাঁরা বাঁকুড়া, দুই বর্ধমান, পুরুলিয়া ও ঝাড়গ্রামের বাসিন্দা বলে হাসপাতাল সূত্রে পাওয়া খবরে জানা গেছে।

ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে এক জনের মৃত্যুর খবরের সত্যতা স্বীকার করে নিয়ে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডাঃ পার্থ প্রতিম প্রধান বলেন, ঐ রোগে আক্রান্ত একজনের কয়েক দিন আগেই অস্ত্রোপচার করা হয়েছিল। মুখ মণ্ডলের একটা দিক পচে গেছলো। প্রয়োজনীয় চিকিৎসা চলছিল। কিন্তু দূর্ভাগ্যজনক খবর, তাঁকে বাঁচানো যায়নি। অন্য আর এক জনের 'ব্রেনে'র সমস্যার কারণে তাকে উন্নতর চিকিৎসার জন্য অন্যত্র স্থানান্তরিত করা হয়েছে। সব মিলিয়ে এই মুহূর্তে ব্ল্যাক ফাঙ্গাস আক্রান্ত সাত জন এখানে চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে দু'জনের প্রয়োজনীয় অস্ত্রোপচার হয়েছে।

 





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।